জয়দীপ মৈত্র,দক্ষিন দিনাজপুরঃ

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শনিবার মহা সাড়ম্বরে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্কাই সিটি মলে উদ্বোধন হলো একটি বেসরকারি সংস্থার শপিংমল বাজার কলকাতা। প্রসঙ্গত করোনা মহামারীর জন্য গত বছর থেকেই উদ্বোধন আটকে ছিল এরপর লকডাউন কিছুটা শিথিল হতেই জোরকদমে কাজ চলছিল মলটির অবশেষে করোনা বিধি নিষেদের কথা মাথায় রেখে শনিবার মহা সাড়ম্বরে ঢাকের তালে তালে অনুষ্ঠানের মধ্য দিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার ব্যবসার প্রতিষ্ঠিত স্থান গঙ্গারামপুর শহরে শনিবার সকালে স্কাই সিটি মলে উদ্বোধন হলো বাজার কলকাতা শপিং মল।

প্রসঙ্গত, স্কাই সিটি মলের প্রধান কর্ণধার তথা গঙ্গারামপুর শহরের প্রতিষ্ঠিত ব্যবসায়ী অশোক জোরদ্দারের ফলে এলাকার প্রচুর যুবক-যুবতীর কর্মসংস্থান হয়েছে পাশাপাশি নতুনত্বের বিপুল সম্ভার নিয়ে জামা কাপড় থেকে শুরু করে অন্যান্য দ্রব্যাদির সম্ভার নিয়ে আজ উদ্বোধন হলো বাজার কলকাতার। এদিন এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার রাহুল দে, গঙ্গারামপুর মহাকুমার এসডিপিও শুভদীপ দাস, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় সহ আরো অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের।

এদিন উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাসাড়ম্বরে বাজার কলকাতা শপিং মলের শুভ উদ্বোধন হয়, উদ্বোধনী অনুষ্ঠানে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মাস্ক ও স্যানিটাইজার এর গুরুত্ব দেওয়া হয় পাশাপাশি দুরত্ব বিধির মান্যতা দিয়ে শপিং মলের উদ্বোধন করা হয়। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে এসপি রাহুল দে, সভাধিপতি লিপিকা রায়, এসডিপিও শুভদীপ দাস প্রদীপ প্রজ্জ্বলন ও ফিতে কেটে শপিং মল বাজার কলকাতার উদ্বোধন করেন।

এরপর উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা সহ এলাকার প্রচুর মানুষ ও ক্রেতা ও আবালবৃদ্ধবনিতারা শপিংমল ঘুরে দেখেন এবং সাধুবাদ জানান বাজার কলকাতার চিন্তাভাবনা ও তাদের বিপুল সম্ভার ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী অশোক জোয়াদ্দারের চিন্তাভাবনাকে।

এরপর সকলকে ঠান্ডা পানিও দেওয়া হয় এবং মিষ্টিমুখ করানো হয় বাজার কলকাতার তরফে। তবে বলাই বাহুল্য শহরের বুকে গঙ্গারামপুর শহরের প্রাণকেন্দ্রে বাসস্ট্যান্ড সংলগ্ন জায়গাতে ব্যবসার প্রতিষ্ঠিত স্থানে ব্যবসায়ী অশোক জোয়াদ্দারের চিন্তাভাবনাকে যেমন সকলে সাধুবাদ জানিয়েছেন পাশাপাশি এলাকার প্রচুর যুবক-যুবতীর কর্মসংস্থান হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। দক্ষিন দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে ব্যবসার স্বর্ণ মুকুটে এক নতুন পালক সংযোজন হলো শপিং মল বাজার কলকাতার মধ্য দিয়ে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published.